কোন গিটার সবচেয়ে ভালো এবং দাম সমুহ

 

কোন গিটার সবচেয়ে ভালো এবং দাম সমুহ  সম্পর্কে প্রিয় পাঠক আপনাদের জন্য খুব সুন্দর একটা পোস্ট নিয়ে হাজির হয়েছি তাহলে চলুন এই পোস্টার সম্পর্কে জেনে নেওয়া যাক কোন গিটার সবচেয়ে ভালো এবং দাম সমুহ  কিভাবে আপনারা খুব ভালো গিটার কিনবেন আর গিটারের দাম গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো কোন গিটার সবচেয়ে ভালো এবং দাম সমুহ সম্পূর্ণ পোস্টটি পড়ার আগে সূচিপত্র টি দেখে নিন। 
কোন গিটার সবচেয়ে ভালো এবং দাম সমুহ

সুচিপত্রঃ কোন গিটার সবচেয়ে ভালো এবং দাম সমুহ 

ভূমিকা

এই পোস্টটিতে বলা হয়েছে কোন গিটার সবচেয়ে ভালো এবং দাম সমুহ  সবার প্রথমে দেখতে হবে আপনার আগে গিটার শেখার ইচ্ছা আছে কিনা যদি ইচ্ছা থাকে তাহলে আসলে এই ব্যয়টা করতে পারেন তাছাড়া এই খরচটা আপনার জন্য না।

অনেকেই শখের বসে গিটার কিনে ফেলে রেখে দেয় শিখতে পারেনা তাই কে তার শেখার জন্য কিনুন ফেলে রাখার জন্য নয় তাহলে চলুন সবচেয়ে ভালো গিটার এবং দাম সহ সম্পর্কে নিচে আলোচনা করা হয়েছে জেনে নেই। 

গিটার শিখতে কতদিন লাগে

গিটার শেখার কথাটা যখন আসছে তখন একটা কথা না বললেই না যেমন পড়াশোনার কোন শেষ নেই তেমনি গিটার শেখারও কোন শেষ নেই। আপনার এখন অবশ্যই প্রশ্ন আসতে পারে যে গিটার শেখার আবার শেষ থাকবে না কেন কারণটা হচ্ছে এটাই যে আপনি যখন গিটার শেখা শুরু করবেন তখন প্রতিনিয়তই মনে হবে আপনার জন্য আরো বেশি শেখা প্রয়োজন। 

আরো নতুন কিছু মিউজিক করতে ইচ্ছা করবে ভালো লাগবে। গিটার শেখার কিছু লেভেল থাকে সেই লেভেলগুলো আপনাদের সামনে তুলে ধরলাম। বিগিনার লেভেলঃ যেটা খুব অল্প সময়ের মধ্যে কিছুটা বাজাতে পারবেন। ইন্টারমিডিয়েট লেভেলঃ এরা মেজর মাইনর স্কেলের সকল বার কোড গুলো বাজাতে পারে। 

এডভান্স লেভেলঃ এরা যে কোনো নোটের বা যে কোনো গানের সুর দেখে খুব সহজেই সেই সুরগুলো তুলে নিতে পারবে। এক্সট্রিম লেবেলঃ এরা খুব সহজেই যে কোন মিউজিকের সাথে সুর কন্ট্রোল করতে পারে রিদমের মাঝখানে কর ধরা অবস্থায় স্কেলে থাকা একাধিক নোট বাজাতে পারে।মাস্টার লেভেলঃ এরা গিটারে একাধিক লেভেলে পারদর্শী 
যেমন এরা লিড গিটার বিভিন্ন ধরনের ইন্সট্রুমেন্টের আওয়াজও গিটারের মাধ্যমে প্লে করতে পারে আরো একটু ভালো করে বলতে গেলে এটা আসলে আপনার শেখার উপরে নির্ভর করে যে আপনি কিভাবে শিখছেন আর কিভাবে সেটাকে তুলে ধরবেন বা আপনার গিটারের প্রতি ভালো লাগা ভালোবাসাটা কেমন কথায় আছে না practice makes a man perfect. ঠিক তেমনি।

ইলেকট্রিক গিটার প্রাইস

ইলেকট্রিক গিটারের প্রাইস আসলে নির্দিষ্ট ভাবে বলা সম্ভব না কারণ লোয়ার লেভেল থেকে হায়ার লেভেল পর্যন্ত ইলেকট্রিক গিটার পাওয়া যায়। কিছুই ইলেকট্রিক গিটার প্রাইজের কথা না বললেই না আপনার যদি বাজেট ১৫ থেকে ২০ হাজারের মধ্যে হয় তাহলে আপনি একটা মোটামুটি ধরনের ইলেকট্রিক গিটার কিনতে পারবেন।

গিটার কেনার আগে কোন গিটার সবচেয়ে ভালো এবং দাম সমুহ 

গিটার কেনার আগে কোন গিটার সবচেয়ে ভালো এবং দাম সমুহ গিটার কেনার আগে জেনে নিন যেসব জিনিসগুলোর প্রতি আপনি বেশি খেয়াল দিবেন সেগুলো হলঃ

সম্ভব হলে অভিজ্ঞ কাউকে নিয়ে যাবেন গিটার কেনার সময় অবশ্যই গিটারটি বাজিয়ে দেখবেন সাউন্ড ঠিকঠাক মতো আসছে কিনা গিটার টিউনটা ঠিকমতো খেয়াল করুন টিউনটা ঠিকমত থাকছে নাকি কিছুক্ষণ বাঁচানোর পরে পড়ে যাচ্ছে যেটার সবচেয়ে বেশিখন বাঁচানোর পরেও টিউন ঠিক থাকবে 

কোন গিটার সবচেয়ে ভালো এবং দাম সমুহ সেইটাই বেস্ট হবে ৫০০০ থেকে ৬০০০ টাকার মধ্যে থেকে 1োএসটি গিটারের দাম শুরু হয় এর কম দিয়ে কেউ বিক্রি করতে চাইলে একটু সাবধানতা অবলম্বন করে দেখে নেবেন।ট্রেডবোর্ডের ধাতব অংশটা যেন ধারালো না হয় সে ক্ষেত্রে আপনার বাজাতে একটু কষ্ট হবে তাছাড়াও গিটারটি দেখতে কেমন আপনার কাছে ভালো লাগছে কিনা সেটাও একটু দেখে নিবেন।

গিটার স্ট্রিং দাম

গিটার স্ট্রিং এর দাম জানার আগে আপনাকে জানতে হবে কোন গিটারের জন্য স্ট্রিং কিনবেন স্ট্রিং আসলে দুই টাইপের হয়ে থাকে ১ একোস্টিক গিটার ২ ইলেকট্রিক গিটার।
তাহলে এবার চলুন একোস্টিক গিটার এর স্ট্রিং এর দাম জেনে নেওয়া যাক

সাধারণত আমাদের দেশে ১৫০ টাকা থেকে এটার দাম শুরু হয় এছাড়া আপনি সেট নিতে না চাইলে শুধুমাত্র একটা যদি নিতে চান তাহলে ৩০ থেকে ৪০ টাকা লাগতে পারে।

অ্যাকোস্টিক গিটার

আপনাকে সবার প্রথমে অ্যাকোস্টিক গিটার কিনতে হলে সর্বনিম্ন পাঁচ থেকে ছয় হাজার টাকার মত বাজেট করতে হবে। একোস্টিক গিটার স্ট্রিং লেটার পাবলিশিং এর মাধ্যমে জুলাই থেকে আগস্ট ১৯৯০ সাল থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রকাশিত একটি মাসিক ম্যাগাজিন। এই ম্যাগাজিন টি ছাত্র থেকে শুরু করে শিক্ষক পর্যন্ত সকল খেলোয়াড়দের গিটার সম্পৃক্ত তথ্য প্রদান করা হয়ে থাকে।

সিগনেচার গিটারের দাম

সবার প্রথমে আপনাকে ভালো মানের সিগনেচার লিডার কিনতে হলে একজন দক্ষ মানুষকে নিয়ে যেতে হবে বুঝে নেওয়ার জন্য টিউন ঠিকমতো কাজ করছে কিনা সাউন্ড কোয়ালিটি কেমন সবকিছু সম্পর্কে যার ভালো ধারণা আছে 

সেই মানুষটাকে নিয়ে যাবেন এই সিগনেচার গিটার কেনার জন্য। সিগনেচার গিটার ভালো মানের পাঁচ হাজার থেকে ছয় হাজার বাজেটের মধ্যে ভালো সিগনেচার লিটার নিতে পারবেন। আপনার নিকটস্থ যেকোন গিটারের দোকান থেকে সিগনেচার গিটার পেয়ে যাবেন।

লেখকের শেষ কথা

সবার শেষে বলতে চাই একটাই কথা গিটার যদি শেখার জন্য কিনতে চান তাহলে মোটামুটি সিগনেচার গিটার তাই আপনার জন্য বেস্ট হবে কোন গিটার সবচেয়ে ভালো এবং দাম সমুহ সম্পর্কে আলোচনা করা হয়েছে তারপরে যখন আপনার শেখার মাঝামাঝি অবস্থায় আসবে অথবা শেষের দিকে আসবে তখন একটা খুব ভালো দামের একটা গিটার কিনে নিতে পারেন তাহলে আপনার বাজানোর জন্য খুব উপকার হবে এছাড়াও আরো কোন প্রশ্ন থাকলে আমাদেরকে জানান আমরা উত্তর দেওয়ার চেষ্টা করব। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url