মোবাইল দিয়ে ইনকাম করার বেশ কিছু ওয়েবসাইট

 

মোবাইল দিয়ে ইনকাম করার সহজ উপায় সম্পর্কে পাঠকদের উদ্দেশ্যে কিছু কথা বলা পড়ার সুবিধার জন্য প্রথমে সূচিপত্রটি দেখে নিন সূচিপত্রদিতে বলা হয়েছে মোবাইল দিয়ে ইনকাম করার সহজ উপায় সম্পর্কে তাহলে আপনার কোন অধ্যায়টুকু খুবই জরুরী মনে হচ্ছে সেটা করতে পারবেন। এছাড়া এ পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ সম্পন্ন পোস্টে মন দিয়ে পড়ার চেষ্টা করুন পোস্টটিতে আলোচনা করা হয়েছেমোবাইল দিয়ে ইনকাম করার সহজ উপায়।
মোবাইল দিয়ে ইনকাম করার বেশ কিছু ওয়েবসাইট

সূচিপত্রঃ মোবাইল দিয়ে ইনকাম করার সহজ উপায়

ভূমিকা

সবার প্রথমেই একটা কথা না বললেই না মোবাইল দিয়ে ইনকাম করার সহজ উপায় সম্পর্কে আপনাদের কাছে তুলে ধরা হবে খুব সহজ হবে তাই মনোযোগ দিয়ে পুরো পোস্টটি সম্পন্ন করুন তাহলে বুঝতে পারবেন কিভাবে আপনারা মোবাইলে ইনকাম করতে পারবেন সঠিক উপায়ে তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে ইনকাম করবেন।

মোবাইল দিয়ে ইনকাম করার সহজ উপায়

আমাদের দৈনিন্দা জীবনে চলার জন্য আমাদের এখন সবারই টাকার অনেক প্রয়োজন। আমরা এখন বেশিরভাগ মানুষই অনলাইন কাজের দিকে অগ্রসর হচ্ছি। অনলাইনে কাজের মধ্যে বেশিরভাগই ফ্রড ওয়েবসাইট এর মধ্যে আমরা পড়ে অনলাইনে কাজের ভরসা হারিয়ে ফেলি কিন্তু একটা জিনিস চিন্তা করেছেন কি টাকা ইনকাম করা কি এতই সহজ। 

মোবাইল দিয়ে ইনকাম করার সহজ উপায় যা খুব অল্প সময়ের মধ্যে আপনার এক হাজার টাকা অথবা ১৫০০ টাকা অথবা দুই হাজার টাকা ইনকাম করতে পারবেন? তবে হ্যাঁ অনলাইন থেকে ইনকাম করতে পারবেন নিজের মেধা আশ্রম আর সময়য়ে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন সেখানে আপনার পরিশ্রমটা হবে অনেক বেশি তাতে আপনার ইনকামটাও হবে বেশি আর লং টাইমের জন্য হবে তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক কিভাবে সেটা করবেন?

এর মধ্যে প্রথমত আপনি ব্লগিং করে আয় করতে পারেন গুগল ব্লগার সবাই শুনেছেন হয়তোবা এটা একটা ফ্রী ব্লগিং ওয়েবসাইট যেটার মাধ্যমে আপনি খুব সহজেই আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন। এই ব্লগারের মাধ্যমে আপনি আর্টিকেল লিখে অথবা কনটেন্ট লিখে ইনকাম করতে পারবেন। 

মানুষ পড়বে এমন কিছু পোস্ট লিখে আপনি অনেক টাকা এখান থেকে ইনকাম করতে পারবেন ওয়েবসাইটের এড্রেসটি হলো- blogger.com- থেকে ওয়েবসাইট তৈরি করে নিতে পারবেন। ওয়েবসাইট তৈরি করার পর আপনাকে একটি টপ লেভেল ডোমেন কিনতে হবে আপনি যদি একটা সুন্দর ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে এই ডোমেনটা আপনার জন্য আবশ্যক।

আপনাদের মাথায় এখন প্রশ্ন আসছে পেমেন্ট কোথায় থেকে কিনবেন তাই তো? টেনশনের কিছু নেই এই পৃথিবীতে অনেকগুলো ডোমেন ওয়েবসাইট আছে যার মাধ্যমে আপনি খুব সহজে ডোমেন কিনে নিতে পারবেন তার মধ্যে যদি আপনি বাংলাদেশ থেকে কোন ডোমেন কিনতে চান তাহলে সবচেয়ে বেস্ট ওয়েবসাইট হচ্ছে https://www.dianahost.com/ এখান থেকে আপনি খুব সহজেই বাংলাদেশ থেকে ডমেন কিনতে পারবেন। 

এছাড়া যাদের ডুয়েল কারেন্সির কার্ড আছে তাদের জন্য বেস্ট হবে দুইটা ওয়েবসাইট থেকে ডমেন কিনলে ওয়েবসাইট গুলোর নাম আমি বলে দিচ্ছি একটা হচ্ছে https://www.namecheap.com/ আরেকটি হচ্ছে https://www.godaddy.com/ ডোমেন কেনা হয়ে গেলে এই আর্টিকেল পাবলিশ করার পরে google এডসেন্স আর এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আপনি খুব সহজেই ভালো পরিমাণের টাকা আয় করতে পারবেন।

এছাড়া আপনি ওয়ার্ডপ্রেসের মাধ্যমেও ডোমেইন টাকে ওয়েবসাইটের রূপান্তরিত করতে পারবেন সে ক্ষেত্রেও গুগোল এর মাধ্যমে আপনি জায়গা করে নিতে পারবেন।এছাড়া আপনি আরো কিছু সোর্স থেকে খুব সহজ উপায়ে টাকা ইনকাম করতে পারবেন সেগুলা নিচে দেওয়া হল
এর মধ্যে অন্যতম ইউটিউবে ভিডিও তৈরি করে নিজের চ্যানেল ক্রিয়েট করে ফ্রিল্যান্সিং করে ফটোগ্রাফি অথবা ভিডিও বিক্রি করে ইনকাম করতে পারবেন আপনার যদি পড়াশোনার দিক ভালো থাকে তাহলে আপনি অনলাইনে টিউশনি করেও হাই করতে পারেন ইনস্টাগ্রাম থেকেও আয় করতে পারেন ফরেক্স ট্রেডিং এর মাধ্যমে কিছু ইনভেস্ট করে আপনি ইনকাম করতে পারেন ফেসবুক ই কমার্স দ্বারা ব্যবসা করতে পারেন ডেলিভারি সার্ভিসের মাধ্যমে আপনি ইনকাম করতে পারেন। 

শর্ট ফিল্ম তৈরি করে ওয়েবসাইট থেকে ইনকাম করা ফেসবুক মনিটাইজেশন এর মাধ্যমে ইনকাম করা প্রতিবর্ত ওয়েব সাইটের মাধ্যমেও আপনি বাংলাদেশ থেকে ইনকাম করতে পারবেন জেআইটি এই ওয়েবসাইটের মাধ্যমেও আপনি ইনকাম করতে পারবেন বিস্ময় ডট কম,সহজ এফিলিয়েট,স্বাধীন কাজ ডট কম,আউটসোর্স মাই জব,কাজ খুঁজি,কাজকি ডট কম,গুরু ডট কম। 

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট

আমাদের এই নতুন প্রজন্মে মোবাইল দিয়ে আয় করে বিকাশে পেমেন্ট উঠানো যায় হ্যাঁ এটা সত্যি তাহলে চলুন জেনে নেওয়া যাক সেটা কিভাবে করবেন। অন্যের ওয়েবসাইটে মোবাইল দিয়ে আর্টিকেল লিখে বিকাশে পেমেন্ট নেওয়া যায়। এখনকার বর্তমান যুগে কিন্তু গেম খেলেও ইনকাম করা যায় কিছু কিছু ট্রেনিং গেমস আছে যেগুলা আপনি খেলতে খেলতে একটা ভালো লেভেলে যখন পৌঁছে যাবেন।

সে তখন সেটা অন্যের কাছে আপনার পছন্দ মতো দামে বিক্রয় করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন। গুগল প্লে স্টোরে সার্চ দিলে বেশ কিছু আর্নিং অ্যাপস আসবে সেগুলো ডাউনলোড করে আপনি ইনকাম করতে পারবেন। ফেসবুকের মাধ্যমে মোবাইল দিয়ে ইনকাম করতে পারবেন বিকাশ পেমেন্ট এর মাধ্যমে ই-কমার্স এর মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন যেমন আপনি কোন একটা প্রোডাক্ট

আপনার ফেসবুক ইনস্টাগ্রাম অথবা ইউটিউব এর মাধ্যমে কোন প্রডাক্ট যদি আপনি সেল করতে পারেন সেটার উপরে ১০% থেকে ১৫% পর্যন্ত কমিশন নিতে পারবেন। আমাদের মধ্যে অনেকেই আছে যারা ফোন দিয়ে ছবি তুলতে ভালবাসে তাদের জন্য কাজের সুযোগ আছে যেমন ছবি তুলে সেই ছবিটা খুব সুন্দর করে এডিট করে বিভিন্ন ওয়েবসাইটে আপলোড করে যদি সেখানে কোন ক্রেতার ফটোটা

ভালো লাগে তারা নির্দিষ্ট দামে সেই ছবিটা কিনে নিবে সেখান থেকে আপনি ইনকাম করতে পারেন। ইউটিউব চ্যানেল খুলে সেখানে ভিডিও আপলোড করে মোবাইলের মাধ্যমে ইনকাম করতে পারবেন মোবাইলের মাধ্যমে বিভিন্ন ওয়েবসাইটে এড দেখে সেখান থেকে ইনকাম করতে পারবেন এছাড়া আপনার যদি শিক্ষকতার দক্ষতা ভালো থাকে তাহলে অনলাইনে টিউশনের মাধ্যমে আপনি মোবাইল দিয়ে ইনকাম করতে পারবেন মোবাইল দিয়ে ইনস্টাগ্রাম এর মাধ্যমেও ইনকাম করতে পারবেন।

ফ্রি টাকা ইনকাম Apps

বর্তমানে আপনারা অনেকেই চান ফ্রিতে মোবাইল দিয়ে অথবা মোবাইলের অ্যাপস দিয়ে টাকা ইনকাম করার সহজ উপায় গুগল প্লে স্টোরে আপনি সার্চ দিলেই অনেক আর্নিং এপ্স পেয়ে যাবেন এগুলার ম্যাক্সিমাম গুলাই হয়ে থাকে ফেক নকল এইসব অ্যাপসগুলো থেকে আপনাকে টাকা দেওয়া হয় না বললেই চলে তার পরেও যদি আপনি চান যে আপনি অনলাইনে মোবাইলের মাধ্যমে অ্যাপস দিয়ে
ইনকাম করবেন তাহলে অনেক বুঝেশুনে খুব সূক্ষ্মভাবে আপনাকে অ্যাপস বের করতে হবে যেটার মাধ্যমে আপনাকে পেমেন্ট করবে। এছাড়াও বেশ কিছু গেমস পেয়ে যাবেন আপনি সেগুলা খেলেও ইনকাম করতে পারবেন এর মধ্যেও ম্যাক্সিমাম গুলাই হবে ফেক যেগুলা আপনার শুধু খেলাই হবে বাট পেমেন্ট হবে না কিন্তু এর মধ্যে খুব সূক্ষ্মভাবে দুই একটা খুঁজে পেলো পেতে পারেন যেগুলা পেমেন্ট আপনি আসলেই পাবেন। গুগল প্লে স্টোরে সার্চ করে খুঁজে নিবেন।

মোবাইল দিয়ে টাইপিং জব

মোবাইল দিয়ে ইনকাম করার সহজ উপায় এরমধ্যে অন্যতম মোবাইল দিয়ে টাইপিং করে আপনি ইনকাম করতে পারেন এটাই হচ্ছে মোবাইল দিয়ে সবচেয়ে বেস্ট টাকা ইনকামের উপায়। কিভাবে টাইপ করবেন কাকে কি টাইপ করে দিবেন এগুলাই ভাবছেন তো তাহলে চলুন জেনে নেওয়া যাক। আপনি সবার প্রথমে গুগলে গিয়ে সার্চ করে লিখবেন আর্টিকেল

রাইটিং ওয়েবসাইট অথবা টাইপিং জব লিখে গুগলে সার্চ করবেন তাহলে বেশ কিছু ওয়েবসাইট আছে সেখানে তাদের ক্রাইটেরিয়া অনুযায়ী আপনি কাজগুলো ঠিকমতো করবেন তাহলেই আপনাকে তারা পেমেন্ট করবে আর এই টাইপিং ভেরিফাইড একটা কাজ যার মাধ্যমে আপনি হান্ডেট পার্সেন্ট কাজ পাবেন বা পেমেন্ট পাবেন। 

মোবাইলে ইনকাম সাইট

মোবাইল দিয়ে ইনকাম করার সহজ উপায় এরমধ্যে অন্যতম অনেক ধরনের ওয়েবসাইট আছে মোবাইলের জন্য যেটার মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন তার মধ্যে কিছু সংখ্যক ওয়েবসাইটের আপনার কাছে নাম তুলে ধরলাম তাদের মধ্যে বেস্ট কিছু ওয়েবসাইটের নাম যেমন-
Upwork
Fiverr
peopleperhour
freelancer

এইগুলার মাধ্যমে মোবাইল দিয়ে খুব সহজে ইনকাম করতে পারবেন আর পেমেন্ট ভেরিফাই ১০০%

টাকা আয় করার বাংলাদেশী ওয়েবসাইট

আমাদের এই বর্তমান যুগের বেশ অনলাইন ওয়েবসাইট আছে যেগুলোর মাধ্যমে আপনি অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। বিল্যান্সার এর মাধ্যমে আপনি অনেক ধরনের কাজ করতে পারবেন ওয়েবসাইট ডিজাইন গ্রাফিক্স ডিজাইন মাল্টিমিডিয়া ভিডিও 

মোবাইল দিয়ে ইনকাম করার সহজ উপায় এরমধ্যে অন্যতম এডিটিং কন্টেন্ট রাইটিং সফটওয়্যার ডেভেলপমেন্ট ওয়েব ডেভেলপমেন্ট ই-কমার্স ডাটা এন্ট্রি এইসব কাজগুলোর মাধ্যমে বাংলাদেশ থেকে বেশ কিছু অর্থ উপার্জন করতে পারবেন ট্রু ল্যান্সার এই ধরনের আরো অনেক ওয়েবসাইট আছে বাংলাদেশের যেগুলা তো আপনি কাজ করে অনেক টাকা ইনকাম করতে পারবেন ফ্রিল্যান্সিং এর মাধ্যমে ফ্রিল্যান্সিং মানেই হচ্ছে অনলাইনে স্বেচ্ছায় কাজ করে কিছু নিজের মতো করে ইনকাম করা।

রিয়েল ইনকাম সাইট

রিয়েল ইনকাম বলতে আমরা কি বুঝি? রিয়েল ইনকাম বলতে যেটা বুঝি সেটা হচ্ছে যে সব ওয়েবসাইট থেকে পেমেন্ট প্রুফ ভেরিফাইড সেইগুলা রিয়েল ইনকাম সাইট যেগুলা আপনার কাজের পরিশ্রম আপনার মেধা খাটিয়ে ইনকাম করা যায়। সহজেই বলা যায় কোন ধরনের কোন ইনভেস্টমেন্ট ছাড়াই যে ইনকামটা করা হয় সেটাই রিয়েল ইনকাম সাইড বলে গণ্য করা হয়।

এরমধ্যে অন্যতম এই পোস্টটির শুরু থেকে শেষ পর্যন্ত যেসব ওয়েবসাইট আর কাজগুলোর কথা বলা হয়েছে এগুলা সবগুলোই রিয়েল ইনকাম সাইড আর রিয়েল কাজগুলোর কথায় আপনাদের সাথে শেয়ার করা হয়েছে তাই ধৈর্যের সাথে এই ধরনের কাজগুলোর সাথেই আপনারা সম্পৃক্ত হবেন। 

মোবাইল দিয়ে ইনকাম করার সহজ উপায় থেকে আপনাদের টাকা পেতে কোন অসুবিধা না হয় নিচে আরও কিছু রিয়েল ইনকাম সাইট দেওয়া হয়েছে সেগুলো একটু দেখে নিবেন।মোবাইল দিয়ে কোন ইনভেস্টমেন্ট ছাড়া অর্থ উপার্জন করার চ্যালেঞ্জিং হতে পারে তবে আপনি কয়েকটি উপায়ের মাধ্যমে করতে পারেন।

মাইক্রো টাস্কিং

বেশ কয়েকটি প্লাটফর্ম আপনাকে ডেটা এন্ট্রি বিষয়বস্তু সংযম বা অনলাইন গবেষণার মত সাধারণ কাজ গুলি সম্পন্ন করে অর্থ উপার্জন করতে পারেন উদাহরণগুলির মধ্যে রয়েছে amazon মেকানিক্যাল তুর্ক ক্লিক ওয়ার্কার এবং মাইক্রো ওয়ার্কার।

ফ্রিল্যান্সিং

মোবাইল দিয়ে ইনকাম করার সহজ উপায় এরমধ্যে অন্যতম আপনার যদি দক্ষতা বা প্রতিভা থাকে তবে আপনি একজন ফ্রিল্যান্সার হিসেবে আপনার কাজ করতে পারেন।
Fiverr
Upwork
Freelancer
PeoplePerHour

এর মত ওয়েবসাইট এবং অ্যাপগুলি বিভিন্ন ভাবে কাজ করে থাকে যেমন লেখালেখি গ্রাফিক্স ডিজাইন কোডিং এবং ভার্চুয়াল সহায়তা খুঁজে থাকা ক্লাইন্টের সাথে ফ্রিল্যান্সারদের সংযুক্ত করে দেয় এইসব ওয়েবসাইট।

লেখকের শেষ কথা

যদিও এই পদ্ধতি গুলো অর্থ উপার্জনের সুযোগ দিতে পারে তাই পরিবর্তন হতে পারে এবং তা উল্লেখযোগ্য নাও হতে পারে স্ক্যাম বা প্লাটফর্ম থেকে সতর্ক থাকা গুরুত্বপূর্ণ যে গুলির জন্য আপনাকে ব্যক্তিগত তথ্য প্রদান করতে হবে বা অগ্রিম অর্থ প্রদানের জন্য জিজ্ঞাসা করতে হবে। 

আপনার সময় এবং প্রচেষ্টা বিনিয়োগ করার আগে সর্বদা গবেষণা এবং প্ল্যাটফর্ম বা সুযোগের বৈধতা যাচাই করুন। এখানে মোবাইল দিয়ে ইনকাম করার সহজ উপায় সম্পর্কে আলোচনা করা হয়েছে এছাড়াও আরো পোস্ট সম্পর্কে জানতে আমাদের ফলো দিয়ে সাথে থাকুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url