ভিসা ছাড়াই ঘুরে আসতে পারবেন যে ৫ টি দেশ

 

ভিসা ছাড়াই ঘুরে আসতে পারবেন যে ৫ টি দেশ এই টপিক সম্পর্কে প্রিয় পাঠক আপনাদের পড়ার উদ্দেশ্যে আজ নতুন একটা টপিক নিয়ে হাজির হয়েছি ভিসা ছাড়াই ঘুরে আসতে পারবেন যে ৫ টি দেশ সম্পর্কে আজ আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করব তাই পোস্টটি না টেনে পড়ার চেষ্টা করবেন এছাড়াও সম্পূর্ণ পোস্টটি পড়ার আগে সূচিপত্রটি দেখে নিন তাহলে আপনার কোন দেশটি ভালো লাগছে সেটা সম্পর্কে বিস্তারিত করতে সুবিধা হবে তাহলে চলুন জেনে নেওয়া যাক ভিসা ছাড়াই ঘুরে আসতে পারবেন যে ৫ টি দেশ সম্পর্কে বিস্তারিত আলোচনা।
ভিসা ছাড়াই ঘুরে আসতে পারবেন যে ৫ টি দেশ

সূচিপত্রঃ ভিসা ছাড়ায় ঘুরে আসতে পারবেন যে ৫ টি দেশ

ভূমিকা

ভিসা ছাড়া ঘুরে আসতে পারবে যে ৫ টি দেশ সেগুলো সম্পর্কে আজ বিস্তারিত আলোচনা করব তাই সম্পূর্ণ পোস্টটি ধৈর্য সহকারে পড়ার চেষ্টা করবেন তাহলে আপনি বুঝতে পারবেন ভিসা ছাড়াই ঘুরে আসতে পারবেন যে ৫ টি দেশ আমাদের কাছে মনে হয় ভিসা ছাড়া বিদেশে ঘুরতে যাওয়াটা বোধহয় অনেক বড় একটা ব্যাপার কিন্তু সত্যিটা হল বিনা পাসপোর্ট ও ভিসাতেই এবার ঘুরে আসুন বিদেশ।
যদিও আমরা এই কথাটা সবাই জানি যে দেশের বাইরে পা রাখতে হলেই আমাদেরকে পাসপোর্ট এর প্রয়োজন হয় তার সাথে যেই দেশে যাবেন সেই দেশের ভিসা ইমিগ্রেশন এইসব নিয়ে অনেক দিনের একটা সময় লেগে যায় কিন্তু আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি ভিসা ছাড়াই ঘুরে আসতে পারবেন যে ৫ টি দেশ খুবই কম খরচে চলুন তাহলে এবার সেগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

ভিসা ছাড়াই ঘুরে আসতে পারবেন যে ৫ টি দেশ

ভিসা ছাড়াই ঘুরে আসতে পারবেন যে ৫ টি দেশ তার মধ্যে দেশগুলোর নাম হচ্ছে কম্বোডিয়ামালদ্বীপইন্দোনেশিয়াথাইল্যান্ডশ্রীলংকা এই পাঁচটি দেশ ঘোরার জন্য আপনাকে কোন প্রকারের ভিসার প্রয়োজন হবে না অত্যন্ত কম খরচের মধ্যে এই পাঁচটি দেশ ঘুরে আসতে পারবেন তাহলে চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

কম্বোডিয়া

পর্যটকরা বিদেশে ঘুরতে যেতে পারবেন ভিসা ছাড়া এ বিষয়টা আসলে পুরোপুরি এমন নয় তবে উল্লেখিত এই পাঁচটি দেশ ঘুরতে যাওয়ার জন্য আপনাকে দেশ থেকে ভিসা করতে হবে না কিন্তু অন এরাইভাল ভিসার সুবিধা দিচ্ছে এই সব দেশগুলো অর্থাৎ এইসব দেশগুলোতে বিমানবন্দর থেকে নেমেই আপনাকে নির্দিষ্ট মেয়াদের ভিসা দিয়ে দেওয়া হবে। 
খরচ হবে মাত্র ২৩১৬ টাকা আশেপাশে এইগুলো দেশে আপনাকে ওনারাইভাল ভিসা পেতে হলে সর্বপ্রথমে আপনাকে আপনার পাসপোর্ট ফটো ফিরে যাওয়ার প্লেনের টিকেট ও কম্বোডিয়ার কোথায় থাকবেন সে বিষয়ে হোটেলে যাবতীয় বুকিং তথ্য সহ দেখাতে হবে এই দেশে ভারতীয় পর্যটকদের ৩০ দিনের অনেরাইভাল ভিসা দেওয়া হয়ে থাকে।

মালদ্বীপ

মালদ্বীপ এই দেশে ভিসা ছাড়া গিয়ে পর্যটকদের অনেরাইভাল ভিসার জন্য ৩৭৪৪ টাকা খরচ করতে হতে পারে এর আশেপাশে মালদ্বীপ পর্যটকদের ১৪ দিনের ভিসা দিয়ে থাকে সম্ভাব্য।

ইন্দোনেশিয়া

ইন্দোনেশিয়ায় পর্যটকদের জন্য অনেরাইবাল ভিসার ও ব্যবস্থা আছে এখানে মাত্র ২৩১৬ টাকা খরচ করে অন এরাইভাল ভিসা পেতে পারে পর্যটকরা ইন্দোনেশিয়ায় ৩০ দিনের জন্য ভিসা ওনারাইভাল দিয়ে থাকে এর জন্য বিমানবন্দরে পাসপোর্ট ফটো ফিরে যাওয়ার প্লেনের টিকিট প্রমাণসহ দেখাতে হবে এতটুকু ডকুমেন্টস দেখালেই আপনার ভিসা পেয়ে যাবেন।

থাইল্যান্ড

থাইল্যান্ড এই দেশেও আপনাকে অনেক ভাল ভিসা দিয়ে থাকছে তার মধ্যে আপনাকে ওনারাইভাল ভিসা নিতে হলে ১৮৩৪ টাকা খরচ করতে হবে এর আশেপাশে থাইল্যান্ড পর্যটকদের জন্য ৩০ দিনের অন এরাইভাল ভিসা দিয়ে থাকছে।

শ্রীলংকা

শ্রীলংকা এই দেশে অনেক সবচেয়ে কম যেমন ধরেন এখানে ১৬৫৫ টাকা দিয়ে ৩০ দিনের অন অ্যারিভাল ভিসা পেয়ে যাবেন পাশাপাশি প্রমাণপত্র সহ এখানে পাসপোর্ট নিজের ফটো এবং ফিরে যাওয়ার প্লেনের টিকিট দেখাতে হবে শুধু তথ্য জানা নয় আপনি সত্যি সত্যিই এই পাঁচটি দেশ এই উপায় গুলোর মাধ্যমে ঘুরে আসতে পারবেন।

লেখকের শেষ কথা

ভিসা ছাড়াই ঘুরে আসতে পারবেন যে ৫ টি দেশ পরিশেষে বলতে গেলে এগুলো দেশ সম্পর্কে আপনি ঘুরতে না গেলে বুঝবেন না। এই দেশ গুলির প্রাকৃতিক সৌন্দর্য যেমন দুর্দান্ত তেমনি ভিসা পলিসির কারণে আপনাকে কোন দুশ্চিন্তায় ভুগতে হবে না। নেপালের নিয়মটাও ঠিক এমনই এখানেও পাসপোর্ট ছাড়াই ভোটার আইডি কার্ড বা আধার কার্ড দিয়ে আপনি ঘুরে আসতে পারবেন।
সেই সঙ্গে নির্দিষ্ট সময়ের ভিসার কোন বাধ্যতা নেই ফলে পাসপোর্ট না থাকলেও আপনার বিদেশ ভ্রমণ আটকে যাবে ব্যাপারটা কিন্তু এমন নয় হয়তো আপনি সমস্ত দেশে যেতে পারবেন না কিন্তু কিছু কিছু জায়গায় অন্তত আপনি ঘুরে আসতে পারবেন। এদিকে ধরুন আপনার পাসপোর্ট আছে কিন্তু ভিসার জন্য আবেদন করলেন।

কিন্তু ভিসা পেতে আপনার অনেক সময় লেগে যায় তাহলে কি নেপাল অথবা ভুটান আপনি ঘুরতে যেতে পারবেন না প্রশ্নটা কিন্তু একেবারেই এমন না আপনি অবশ্যই ঘুরতে যেতে পারবেন ভিসা ছাড়াই শুধুমাত্র আপনার পাসপোর্ট থাকলে ইচ্ছামত কিছু সব দেশগুলোই ঘুরে বেড়াতে পারবেন। এমন আরো সুন্দর সুন্দর পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো দিয়ে সাথে থাকুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url