১ বিলিয়ন সমান কত মিলিয়ন

১ বিলিয়ন সমান কত মিলিয়ন তার সম্পর্কে জানার জন্য যদি আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে থাকেন, তাহলে এই পোস্টটি আপনার জন্য। ১ বিলিয়ন সমান কত মিলিয়ন তা সম্পর্কে আজ এই পোস্টটিতে আপনাদের সামনে বিস্তারিত আলোচনা করা হবে। তাই পোস্টটি না টেনে সম্পূর্ণ পড়লে আপনি বুঝতে পারবেন ১ বিলিয়ন সমান কত মিলিয়ন।
1 বিলিয়ন সমান কত
১ বিলিয়ন সমান কত মিলিয়ন তার সম্পর্কে জানতে হলে সবার প্রথমে আপনাকে সূচিপত্রটি দেখতে হবে। ১ বিলিয়ন সমান কত মিলিয়ন তা সম্পর্কে অনেকেই কিন্তু এটার হিসাব করতে পারবে না। কারণ সংখ্যাটা একেবারেই কিন্তু ছোট নয়। এইটা বের করার সহজ উপায় সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করব।

ভূমিকা

১ বিলিয়ন সমান কত মিলিয়ন তা সম্পর্কে জানার জন্য আপনাদের সামনে খুব সহজ একটা উপায় নিয়ে হাজির হয়েছি। 1 বিলিয়ন সমান কত তা বের করতে হলে আপনাকে প্রথমে মিলিয়ন এ আসতে হবে। সেটা কিভাবে বের করবেন চলুন সেটা জেনে নেওয়া যাক।

১ বিলিয়ন সমান কত মিলিয়ন

১ বিলিয়ন সমান কত মিলিয়ন তা জানতে হলে আমাদের আগে মিলিয়নে আসতে হবে। হঠাৎ করে 1 বিলিয়ন সমান কত জিজ্ঞেস করলে সহজে বের করা সম্ভব নয়। কারণ এই সংখ্যাটা ছোট নয়। তাহলে চলুন আগে আমরা 1 বিলিয়ন সমান কত মিলিয়ন সেটা বের করি। "১ বিলিয়ন =১০০০ মিলিয়ন"।

১ বিলিয়ন সমান কত কোটি

এখন আপনাদের বুঝার সুবিধার্থে ১ বিলিয়ন সমান কত কোটি কোটি তার সম্পর্কে জেনে নেওয়া যাক।
1 বিলিয়ন সমান ১০০০ মিলিয়ন
১ মিলিয়ন সমান ১০ লাখ
1 বিলিয়ন সমান ১০,০০০০০×১০০ =১০০,০০,০০,০০০ (১০০ কোটি)
অর্থাৎ আমরা জানতে পারলাম 1 বিলিয়ন সমান ১০০ কোটি।

মিলিয়ন ও বিলিয়ন এর মধ্যে পার্থক্য কি

প্রিয় পাঠক আপনারা যদি এই পোস্টটি পড়তে পড়তে মিলিয়ন ও বিলিয়ন এর মধ্যে পার্থক্য কি তা সম্পর্কে জানার জন্য এই অপশনে এসে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। চলুন তাহলে জেনে নেওয়া যাক মিলিয়ন ও বিলিয়ন এর মধ্যে পার্থক্য কি তা সম্পর্কে বিস্তারিত।

মিলিয়ন ও বিলিয়ন এর মধ্যে পার্থক্য কি তা সম্পর্কে কিন্তু উপরের লেখাটিতে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি ভালোমতো খেয়াল করলে বুঝতে পারবেন। আমি তারপরও এখানে আপনাদেরকে একটু ক্লিয়ার করে বলে দেই।
১ মিলিয়ন সমান ১০ লক্ষ এবং 1 বিলিয়ন সমান ১০০ কোটি। মিলিয়ন ও বিলিয়ন এর মধ্যে পার্থক্য এইটুকুই যে, বিলিয়ন মিলিয়ন এর থেকে বেশি।

১০ লাখ সমান কত

১০ লাখ সমান ১ মিলিয়ন। কোথাও যদি এক মিলিয়ন বলা থাকে তাহলে আমাদের বুঝতে হবে যে সেখানে ১০ লাখ টাকার কথা বলা হয়েছে। কারণ এক মিলিয়ন বলা মানেই ১০ লাখ। অথবা যদি বলা হয় ১ মিলিয়ন মানুষ তাহলে সেটা হবে 10 লাখ মানুষ।

লেখকের শেষ কথা - ১ বিলিয়ন সমান কত মিলিয়ন

প্রিয় পাঠক পরিশেষে বলতে গেলে ১ বিলিয়ন সমান কত মিলিয়ন তার সম্পর্কে আপনি নিশ্চয়ই ক্লিয়ার ধারণা পেয়ে গেছেন এই পোস্টটি থেকে। আশা করি আপনারা কখনো ভুল হবে না 1 বিলিয়ন সমান কত তা নিয়ে। আপনাকে যদি ১ বিলিয়ন সমান কত মিলিয়ন তা নিয়ে কেউ প্রশ্ন করে তাহলে আপনি খুব সহজে উত্তরটা দিয়ে দিতে পারবেন।

এছাড়াও আপনাকে এখানে জানানো হয়েছে ১ বিলিয়ন সমান কত কোটি তা সম্পর্কে। মিলিয়ন ও বিলিয়ন এর মধ্যে পার্থক্য কি? পার্থক্য শুধু এতোটুকুই বিলিয়ন মিলিয়ন এর চেয়ে বড়। ১০ লাখ সমান কত তা নিয়েও আলোচনা করা হয়েছে। আশা করি পোস্টটি থেকে আপনি অনেক উপকৃত হয়েছেন। পোস্টটি ভালো লেগে থাকলে আমাদেরকে কমেন্ট বক্সে জানান।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url